কারখানায় অভিযান নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ নকল প্রশাধনী-ইলেকট্রনিক্স পণ্য জব্দ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল এলাকায় একটি কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৫০ কোটি টাকা মূল্যমানের নকল প্রশাধনী ও ইলেকট্রনিক্স পণ্য জব্দ করেছে পুলিশ। অভিযানে ৮ জনকে আটক করা হয়।

বুধবার রাতে নারায়ণঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশীদের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল এই অভিযান পরিচালনা করে।

সিদ্ধিরগঞ্জের শিমরাইল-ডেমরা সড়কের পাশে ম্যাক্স ইলেকট্রনিক্স লিমিটেড এবং মুনস্টার প্রাইভেট লিমিটেড নামক দুটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেনকে আটক করতে না পারলেও প্রতিষ্ঠানটি থেকে ৮ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- সাইফুল ইসলাম, আমিনুল ইসলাম, সিরাজুল ইসলাম, অহিদুল ইসলাম, রাজীব, মাইনুল ইসলাম, মেহেদী হাসান।

অভিযান শেষে পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, দুটি প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেন নকল প্রশাধনী তৈরি করে বাজারজাত করে আসছে। বিভিন্ন দেশের ব্রান্ড নকল করে ওই প্রতিষ্ঠানে ময়লাপানি, বিভিন্ন ধরণের রং, সুগন্ধীর মাধ্যমে এসব নকল প্রশাধনী তৈরি করে ফরইভার, কোবরা, গাম্ভি, ফগ, রয়েলসহ অসংখ্য বিদেশি ব্রান্ডের পণ্যের নামে তারা বাজারজাত আসছিল।

এছাড়া সনি, স্যামসাং, প্যানাসনিক, এলজি ব্রান্ডের নাম ব্যবহার করে বিভিন্ন নকল ইলেকট্রনিক্স পণ্য তৈরি করে বাজারজাত করে আসছিল। এসব ইলেকট্রনিক্স পণ্য সাধারণ মানুষ কিনে প্রতারিত হচ্ছিল। প্রশাধনীগুলো ব্যবহারের ফলে মানুষের ক্যান্সার এবং চর্মরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেক। এতে সরকারের বিশাল অংঙ্কের ট্যাক্স ফাঁকি দিয়ে আসছিল। আমরা এখান থেকে ৮ জনকে আটক করেছি। প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী বেলায়েত হোসেনসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ভবিষ্যতেও এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান পুলিশ সুপার।

Total Page Visits: 224 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares