শুরু হয়ে গেল পুজোর কার্নিভাল

কলকাতা: মর্ত্য ছেড়েছেন উমা। পুজো শেষ হলেও, উৎসবের মুডে তিলোত্তমা। বিজয়ার পর আজ আবারও কার্নিভালে মেতেছে কল্লোলিনী কলকাতা।

গত কয়েক বছরের মতো এবারও পুজো কার্নিভাল ঘিরে সাজানো হয়েছে রেড রোড। ঢাকের বাদ্যি, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোর রোশনাইয়ে ঝলমল করছে রেড রোড চত্বর। অনু্ষ্ঠানের তদারকি নিজের স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই করে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। উপস্থিত রয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড় কার্নিভাল দেখতে হাজির দেশ-বিদেশের বহু অতিথি।

পুজো কার্নিভাল দেখতে রেড রোডে দর্শকাসনে বিভিন্ন রাষ্ট্রদূতরা। এছাড়াও, বিভিন্ন মন্ত্রী, বিচারপতি, সচিবরাও রয়েছেন অনুষ্ঠানে। পুজো কার্নিভালে যোগ দিয়েছেন বিরোধী দলনেতা আব্দুল মান্নানও। টলিউডের একঝাঁক তারকাদের উজ্জ্বল উপস্থিতিও নজর কাড়ছে দর্শক ও অতিথিদের।

পুজো কার্নিভালে এবারের থিম রাঙামাটির বাংলা। মূল মঞ্চে টেরাকোটার কাজ করা হয়েছে। ঠাকুরদালানের আদলে বানানো হয়েছে মূল মঞ্চ।

পুজো কার্নিভালে এবার ৭৫টি পুজো কমিটি অংশ নিয়েছে। প্রত্যেক পুজো কমিটি ২ মিনিট করে পারফর্ম করার সময় পাবেন। রেড রোডে পুজো কার্নিভালে বিশেষ পারফরম্যান্স দেখাল কলকাতা পুলিশের টর্নেডো বাহিনী।

শ্রীভূমির পুজো দিয়ে শুরু হয়েছে। গায়ক অভিজিতের ঢাকের তাল, নসুরত জাহানের জমকালো উপস্থিতি, ঝাঁ চকচকে পারফরম্যান্সে তাক লাগিয়ে শ্রীভূমি স্পোর্টিংয়ের হাত ধরে শুরু হয়েছে এবারের পুজো কার্নিভাল।

Total Page Visits: 239 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares