ঢাকায় চালকদের ধর্মঘট, উবারের দুঃখ প্রকাশ

চালকদের ধর্মঘটের জন্য সৃষ্ট সমস্যায় দুঃখ প্রকাশ করেছে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার। এজন্য চালকদের ক্ষুদ্র একটি অংশকে দায়ী করছেন তারা। ৯ দফা দাবিতে রোববার রাত ১২টা থেকে ২৪ ঘণ্টার ধর্মঘটের পরিপ্রেক্ষিতে সোমবার এই বিবৃতি দেয় প্রতিষ্ঠানটি।

উবারের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়, চালকদের ক্ষুদ্র একটি অংশের জন্য সৃষ্ট সমস্যার পরিপ্রেক্ষেতে আমরা দুঃখ প্রকাশ করছি। শহরে চলাচলের জন্য আমরা বিশ্বস্ত ও নিরাপদ পরিবহন সেবা প্রদানের চেষ্টা করছি। আশা করছি উদ্ভুত সংকটের সমাধান করতে পারব।

এতে আরও বলা হয়, আমরা চালকদের জন্য বিশ্বাসযোগ্য, সুবিধাজনক ও নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ, যাতে তারা স্বাচ্ছন্দ্যে বেশি আয়ের সুযোগ পায়। আমরা সবসময়ই আমাদের চালকদের কল্যাণকে প্রাধান্য দেই।

বিবৃতিতে চালকদের সুরক্ষায় উবারের সেবাকেন্দ্র ও অ্যাপের মাধ্যমে অভিযোগের সুযোগ রয়েছে বলেও জানানো হয়।

এর আগে রাইড শেয়ারিং প্রাইভেট কার চালকদের সংগঠন ঢাকা রাইড শেয়ারিং ড্রাইভার্স ইউনিয়ন এবং বাংলাদেশ রাইড শেয়ারিং ড্রাইভার্স অ্যাসোসিয়েশন এ কর্মবিরতির ঘোষণা দেয়। দাবিগুলির মধ্যে রয়েছে, উবারের ওয়ে বিল অনুযায়ী ট্রিপ শুরু করা থেকে শেষ পর্যন্ত কিলোমিটার ও মিটার হিসাব করে ভাড়া দেয়া, কমিশন ২৫ শতাংশ থেকে কমিয়ে ১২ শতাংশ করা, গ্যাসের মূল্য বৃদ্ধি পেয়েছে তাই ভাড়া বাড়াতে হবে, চালকদের নিরাপত্তার ব্যবস্থা ও যাত্রী দ্বারা গাড়ির ক্ষতি হলে ক্ষতিপূরণ দেয়া, যাত্রীদের করা অভিযোগ যাচাইয়ের নাম করে চালকদের বিরুদ্ধে অ্যাকশন নেয়া যাবে না, যাত্রীর অ্যাকাউন্টে ছবি বাধ্যতামূলক থাকতে হবে এবং যাত্রীকে লোকেশনের ব্যাপারে প্রাথমিক ট্রেনিংয়ের ব্যবস্থা করতে হবে, সর্বোচ্চ দুই কিলোমিটারে মধ্যে যাত্রীর সঙ্গে চালকদের সংযোগের ব্যবস্থা করতে হবে, চালকদের গন্তব্যের ক্ষেত্রে শতভাগ গন্তব্যের আশপাশে ট্রিপ দিতে হবে এবং দৈনিক ১২ ঘণ্টার বেশি অনলাইনে থাকা যাবে না এই সিদ্ধান্ত বাতিল করা।

Total Page Visits: 248 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares