সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভাগ্যের জোরে শিরোপা জিতল ভারত

ভাগ্যের জোরে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল বর্তমান চ্যাম্পিয়ন ভারত। সোমবার ভুটানের রাজধানী থিম্পুর চংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে বাংলাদেশকে ৫-৩ গোলে হারিয়ে শিরোপা অক্ষুণ্ণ রাখে ভারত।

মাঠের লড়াইয়ে শক্তিশালী ভারতের সঙ্গে সমান তালে লড়াই করে গেছে লাল সবুজের মেয়েরা। এ সময় চ্যাম্পিয়নদের চেয়ে আক্রমণে এগিয়ে ছিল বাংলাদেশ। কিন্তু দুর্ভাগ্যের কারণে গোল করতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশের কিশোরীরা। তবে আক্রমণে পিছিয়ে ছিলনা ভারতও। কিন্তু বাংলাদেশের গোল রক্ষকের দৃঢ়তায় সফল হতে পারেনি তারাও।

শেষ পর্যন্ত টাইব্রেকারে বর্তমান চ্যাম্পিয়নদের কাছে হার মানে বাংলাদেশ। এ সময় নির্ধারিত ৫টি শটের মধ্যে ভারতীয় নারীরা সবকটি গোল আদায় করেত পারলেও শুরুর শটে গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশ। ফলে শিরোপা নিয়ে দেশে ফেরা হল না বাংলাদেশের কিশোরীদের। কিন্তু তাদের অসাধারণ দক্ষতায় মুগ্ধ দেশের অগণিত ফুটবল অনুরাগী।

এর আগে, স্বাগতিক ভুটানের কিশোরীদের ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশের কিশোরীরা। পরের ম্যাচে তারা নেপালকে হারায় ২-১ গোলে। লীগ পর্বের শেষ ম্যাচে শক্তিশালী ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ।

অপরদিকে প্রথম ম্যাচে নেপালকে ৪-১ গোলের ব্যবধানে হারানো ভারত তাদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ভুটানকে উড়িয়ে দিয়েছে ১০-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে। টুর্নামেন্টের প্রথম আসরে তিন ম্যাচের সব কটিতে জয়ের মাধ্যমে শিরোপা লাভ করেছিল বাংলাদেশ। কিন্তু ভুটানে অনুষ্ঠিত গত আসরের ফাইনালে ভারতের কাছে একমাত্র গোলে পরাজিত হয় বাঘিনীরা।

Total Page Visits: 304 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published.

Shares