বগুড়ায় যানবাহন চলাচল শুরু

নতুন সড়ক পরিবহন আইন স্থগিতের দাবিতে পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নেওয়ার পরিপ্রেক্ষিতে বগুড়ায় যানবাহন চলাচল শুরু করেছে।

বৃহস্পতিবার সকাল ১১টার পর থেকে বগুড়ায় যানবাহন চলাচল করতে শুরু করেছে। জেলার অভ্যন্তরীণ রুট, উত্তরবঙ্গমুখী ও উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী বাস, ট্রাক, ট্যাংকলরি, কার্ভাডভ্যান ও পিকআপ চলাচল শুরু করেছে।

এর আগে বুধবার রাত ১২টা ৫০ মিনিটে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিবহন মালিক-শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়েছেন। আমরা তাদের ৯ দফা দাবি নিয়ে আলোচনা করেছি। লাইসেন্স, ফিটনেস সনদ আপডেটের জন্য তাদের ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে। তারা আইন সংশোধনের যে দাবি জানিয়েছেন সেটা বিবেচনার জন্য সুপারিশ আকারে আমরা যোগাযোগ মন্ত্রণালয়ে পাঠাব। তারা এগুলো বিবেচনা করে আইন মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করবে।

ৎবগুড়া মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল জানান, সব প্রকার পরিবহন ধর্মঘট কেন্দ্রীয়ভাবে প্রত্যাহার হওয়ায় ও নতুন আইন সংশোধনের আশ্বাসে বগুড়ায় চালক-শ্রমিকরা যানবাহন চালাতে শুরু করেছে।

বগুড়া সদর থানার পরিদর্শক (ওসি তদন্ত) আর কে বি রেজা জানান, বৃহস্পতিবার সকাল থেকেই বগুড়া মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হতে শুরু করেছে। উল্লেখ্য, মঙ্গলবার ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ স্থগিত ও সংশোধনসহ ৯ দফা দাবি আদায়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

Total Page Visits: 326 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares