দেশব্যাপীরাজনীতিশিরোনামসব খবরসর্বশেষ

দিনাজপুরে সামাজিক নিরাপত্তা কর্মসূচী বিষয়ক জেলা পর্যায়ে সংলাপ অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধি॥ দিনাজপুরে সামাজিক নিরাপত্তা কর্মসূচী বিষয়ক জেলা পর্যায়ে সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১১টায় দিনাজপুরের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

পল্লীশ্রীর প্রোগ্রাম ম্যানেজার সেলিম রেজার সভাপতি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রুহুল আমিন মিঞা। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে ও ওয়ার্ল্ড ভিশন, পল্লীশ্রী ও পামডোর বাস্তবায়নে এই সংলাপ অনুষ্ঠিত হয়।

অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক, জেলা শিক্ষা অফিসার খ ম আলাওল হাদি, শহর সমাজ সেবা অফিসার মাইনুল ইসলাম, সদর উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল ইসলাম প্রধান, সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অশোক কুমার রায়।

অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পল্লীশ্রীর ইভিপিআর প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক ইউসুফ আলী। পল্লীশ্রীর প্রকল্প সমন্বয়কারী মইনুল হক পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রকল্পের ব্যাপারে বিস্তারিত তুলে ধরেন।

প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রুহুল আমিন মিঞা তার বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকার জাতীয় সামাজিক নিরাপত্তা কর্মকৌশল বাস্তবায়নে সহায়তা করার জন্য ইভিপিআরএ প্রকল্প চালু করা হয়। স্থানীয় অতিদরিদ্র জনগোষ্টীর সংগঠন ও স্থানীয় কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধি, সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে অতিদরিদ্র জনগোষ্ঠীর প্রবেশাধিকার ত্বরান্বিত করবে এই প্রকল্প।

সংশ্লিষ্টরা প্রকল্পটি প্রাথমিক ভাবে দিনাজপুর জেলার সদর উপজেলা, ফুলবাড়ী উপজেলা ও বিরামপুর এবং পাশ্ববর্তী জয়পুরহাট জেলার সদর উপজেলা ও পাঁচ বিবি উপজেলা চালু করে। এই প্রকল্পটি আগামীতে যেন দিনাজপুর জেলার সবগুলো উপজেলায় চালু করার ব্যাপারে আমি অনুরোধ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *