বাগেরহাটে ইজিবাইক ও মোবাইল ফোন চোর সিন্ডিকেটের নয় সদস্য গ্রেফতার

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে বাসাবাড়ি থেকে ব্যাটারী চালিত ইজিবাইক, মোবাইল ফোনসেটসহ বিভিন্ন মালামাল চুরির সাথে জড়িত নয় যুবককে পুলিশ গ্রেপ্তার করেছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় পুলিশের একাধিক দল অভিযান চালিয়ে এই যুবকদের গ্রেপ্তার করে। শনিবার দুপুরে তাদের আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসময় এদের কাছ থেকে একটি করে ব্যাটারী চালিত ইজিবাইক, ভ্যান ও বাইসাইকেল এবং ১৭টি আধুনিক এনড্রয়েড মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়।

শনিবার দুপুরে বাগেরহাটের পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এই তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কচুয়া উপজেলার উত্তর মাধবকাঠি গ্রামের আব্দুল মান্নান মাঝির ছেলে মো. সাহিদুল ইসলাম ওরফে শহিদুল (২৯), একই উপজেলার দক্ষিণ মাধবকাঠি গ্রামের হান্নান শেখের ছেলে নাইম হোসেন (২৪), বয়াসিংগা গ্রামের মাহাতাব শেখের ছেলে মো. বাদল শেখ (২৪), চিতলমারী উপজেলার ব্রক্ষ্মগাতি গ্রামের মো. আমজাদ শেখের ছেলে মো. জুয়েল শেখ ওরফে রফিকুল ইসলাম (২৩), একই উপজেলার কলিগাতি গ্রামের আসলাম শেখের ছেলে মো. সুমন শেখ ওরফে হাতেম চোরা (২০), বাগেরহাট সদর উপজেলার আতাইকাঠি গ্রামের সোহরাব মোল্লার ছেলে তুফান মোল্লা (২২), একই উপজেলার দেপাড়া গ্রামের দেলোয়ার শেখের ছেলে মো. রাকিবুল ইসলাম ওরফে বাবু (১৯), শরণখোলা উপজেলার ধানসাগর গ্রামের লিটন হাওলাদারের ছেলে মাসুদ রানা ওরফে ফোরকান (২৩) এবং বাগেরহাট শহরের খারদ্বার এলাকার মালেক দাইয়ের ছেলে মনিরুল ইসলাম ওরফে মানিক মন্টে (২৮)।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় সাংবাদিকদের বলেন, বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া গ্রামের একটি বাড়িতে সম্প্রতি চুরির ঘটনা ঘটে। এই ঘটনায় থানায় করা মামলার তদন্ত করতে পুলিশ একটি চোর চক্রের সন্ধান পায়। ওই চক্রটিকে ধরতে পুলিশ একাধিক দলে বিভক্ত হয়ে জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। পরে তাদের কাছ থেকে একটি করে ব্যাটারী চালিত ইজিবাইক, ভ্যান এবং ১৭টি মোবাইল ফোনসেট উদ্ধার করা হয়েছে।

এই চক্রের মধ্যে কয়েকজন দীর্ঘদিন ধরে সরাসরি বাসাবাড়িতে ঢুকে চুরি করছিল এবং কয়েকজন এদের কাছ থেকে চুরির মালামাল কেনার কথা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বলে দাবি করেন এই পুলিশ কর্মকর্তা।

এই চক্রটি বাগেরহাট ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার মোবাইল ফোনসেট চুরি করে প্রযুক্তির মাধ্যমে ফোনসেটের আইএমই নাম্বার চেঞ্জ করে সাধারণ মানুষের কাছে বিক্রি করেছে বলেও তিনি উল্লেখ করেন।

Total Page Visits: 500 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares