সাংবাদিকরাই প্রাথমিক তথ্যের উৎস: দুদক চেয়ারম্যান

সাংবাদিকরাই দুদকের প্রাথমিক তথ্যের উৎস বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, সাংবাদিকরাই আমাদের প্রাথমিক তথ্যের উৎস। আমাদের নিজেদের তথ্য ভাণ্ডার খুব সীমিত।

আলোচিত ক্যাসিনো কাণ্ডের প্রাথমিক সব তথ্য আমরা নিয়েছি সংবাদ মাধ্যমে প্রচারিত সংবাদ থেকে। সাংবাদিকদের পরেই আমাদের সব থেকে বড় তথ্যের উৎস হলো হট লাইন নম্বর ১০৬।

বুধবার (১ জানুয়ারি) বেলা ১১টায় দুর্নীতি দমন কমিশনে (দুদক) অনুসন্ধানী সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন দুদক চেয়ারম্যান।

তিনি বলেন, দুদক কারো প্রেসক্রিপশন ও নির্দেশনায় চলে না। নতুন কমিশন দায়িত্ব গ্রহণের পর থেকে বুদ্ধি বিবেক খাটিয়ে যতটুকু পেরেছি, আমরা ততটুকু করেছি।

ভবিষ্যতে আরো করব। মাটি খুঁড়ে শিকড় বের করতে হবে। মাটির নিচে অনেক শিকড় থাকে, সেখান থেকে মূল শিকড় বের করতে দরকার সঠিক অনুসন্ধান। আর সেটা করবে সাংবাদিকেরা।

তিনি বলেন, আমাদের সব কার্যক্রমে ঘনিষ্ঠ সহযোগী সংবাদকর্মীরা। সাংবাদিকরা যেন আমাদের কর্মকর্তাদের সঙ্গে সামর্থ্য অনুযায়ী দেশের বাইরে প্রশিক্ষণে নিতে যেতে পারে, সে চেষ্টা আমাদের আছে। তাহলে সব কিছু বুঝে শুনে এক সঙ্গে কাজ করতে খুব সহজ হবে।

সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমাদের এ হট লাইন নম্বরটি যেন বেশি প্রচার পায়, সেদিকে আপনারা খেয়াল রাখবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রশিক্ষণ ও আইসিটি মহাপরিচালক এ কে এম সোহেল, দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম এবং দুদক সচিব ড. মো. মোজাম্মেল হক খান।

Total Page Visits: 244 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares