ইরান- আমেরিকা সংঘাতের মাঝেই ট্রাম্পকে ফোন করলেন মোদী

নয়াদিল্লি: একদিকে আমেরিকার সঙ্গে ইরানের সংঘাত চরমে। এরই মধ্যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে কথা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

সূত্রের খবর, ভবিষ্যতে দ্বিপাক্ষিক বিভিন্ন ক্ষেত্রে সেই সম্পর্ক আরও মজবুত হবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর অফিসের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়, নতুন বছরের শুভেচ্ছা জানাতে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফোন করেছিলেন মোদী।

বিবৃতিতে বলা হয়, ‘প্রধানমন্ত্রী মোদী বলেন, ইন্দো-মার্কিন সম্পর্ক ক্রমশ শক্তিশালী হয়েছে। কৌশলগত সম্পর্ক গভীর করার ক্ষেত্রে গত বছর যে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে, তাও তুলে ধরেন প্রধানমন্ত্রী।

দু’দেশের পারস্পরিক বিষয়ে সহযোগিতা বৃদ্ধির জন্য আগামীদিনেও ট্রাম্পের সঙ্গে কাজ করার ইচ্ছাপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।’

ট্রাম্প ভারতীয়দেরও নতুন বছরের শুভেচ্ছা জানান। বিবৃতিতে বলা হয়েছে, ‘গত কয়েক বছরে দু’দেশের সম্পর্কে যে অগ্রগতি হয়েছে, তাতে সন্তোষ প্রকাশ করেছেন ট্রাম্প। দ্বিপাক্ষিক সম্পর্ক দৃঢ় করতে নিজের ইচ্ছাও প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট।’

গত শুক্রবার মার্কিন এয়ারস্ট্রাইকে মৃত্যু হয়েছে ইরানের কুদশ ফোর্সের মেজর জেনারেল কাসেম সোলেমানির। তাঁর মৃত্যুতে আমেরিকার বিরুদ্ধে সবরকমের পদক্ষেপ নেওয়ার হুংকার দিয়েছে ইরান৷ এবার আরও একধাপ এগিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার দাম ৫৭৫ কোটি টাকা ঘোষণা৷ সংবাদসংস্থা সূত্রে খবর৷

সোমবার সুলেইমানির শেষযাত্রায় সামিল হন তেহরানের হাজার হাজার মানুষ৷ আর সেখানেই ঘোষিত হল মার্কিন প্রেসিডেন্টের মাথার দাম ৮ কোটি ডলার অর্থাৎ প্রায় ৫৭৫ কোটি টাকা৷ মিছিলে ঘোষণা হল, ইরানের ৮ কোটি মানুষের প্রত্যেকের পক্ষ থেকে এক ডলার করে দিলে ৮ কোটি ডলার হবে।

যার নির্দেশে এই হত্যাকাণ্ড ঘটেছে, তার মাথা এনে দিতে পারলে আমাদের সবার পক্ষ থেকে পুরস্কার হিসেবে ৮ কোটি ডলার দেয়া হবে৷

Total Page Visits: 312 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares