দেশব্যাপীরাজনীতিশিরোনামসব খবরসর্বশেষ

জঙ্গি আস্তানা থেকে জেএমবি তানভীরের স্ত্রী আটক

সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী গকুলনগর এলাকার ভাড়া বাড়ি থেকে নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ তানভীর আহম্মেদের স্ত্রী শায়লা শারমিনকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। তবে এসময় তানভীর আহম্মেদ বাড়িতে না থাকায় তাকে আটক করা সম্ভব হয়নি। সোমবার রাত ৯টার দিকে ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার এক প্রেস ব্রিফিয়েংর মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।

আটক শায়লা শারমিন গাজীপুর সদর থানা এলাকার বহরীয়াচালা গ্রামের দুলাল আহম্মেদের মেয়ে। তিনি এইচএসসি পাশ করেছেন। তার স্বামী তানভীর আহম্মেদ রাজধানীর বনশ্রী এলাকার মোহাম্মদ আলীর ছেলে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইআইটি বিভাগের নিয়মিত ছাত্র বলে জানিয়েছে পুলিশ।

ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার বলেন, বগুড়া গোয়েন্দা পুলিশের একটি মামলার অনুসন্ধানের সূত্র ধরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) এই বাড়িতে নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞের সন্ধান পায়। দুপুরের পর থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। সন্ধ্যায় বাড়িতে প্রবেশ করে পুলিশ। এসময় বাড়ির ভিতর থেকে এক নারীকে আটক করা হলেও তার স্বামী পলাতক রয়েছে।

জঙ্গি আস্তানা থেকে জেএমবি তানভীরের স্ত্রী আটক

তিনি আরও বলেন, বাড়িটি তল্লাশি করে বোমা তৈরির সরঞ্জাম, তিনটি খেলনা পিস্তল, একটি ল্যাপটপ, একটি কম্পিউটার, স্বয়ংক্রিয় ভাবে কাজ করার মত কিছু সরঞ্জাম ও কয়েকটি পেট্রোল বোমা পাওয়া গেছে। দূর থেকে হামলা চালানো যায় এমন কিছু সরঞ্জামও এখানে পাওয়া গেছে। আজকের মতো অভিযান সমাপ্ত ঘোষণা করা হলেও ওই চক্রকে আটকের জন্য অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এর আগে সোমবার বিকেলে প্রবাসী আক্তার হোসেনের বাড়িটি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখে পুলিশ। বাড়িটির তত্বাবধানে ছিলেন আক্তার হোসেনের ভায়রা শাহজাহান সরদার। ওই নারীসহ তার স্বামী ১৫ থেকে ২০ দিন আগে বাসাটি ভাড়া নিয়েছিলেন। দুই তলা ভবনের পুরো বাড়িটিতে তারা দুইজনই থাকতো বলে জানা গেছে এবং বাড়ির গেটে সবসময় তালা ঝুলানো থাকতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *