যশোরে সাড়ে ৬ কোটি টাকার ৯৪টি স্বর্ণের বারসহ আটক ৩

বেনাপোল (যশোর) প্রতিনিধি : যশোরের নতুন হাট এলাকা হতে ৯৪টি (১০.৯৩৫ কেজি) স্বর্ণের বারসহ তিন জন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

স্বর্ণেরবারগুলি শ্যামলী, ঢাকা হতে সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোল নিয়ে যাচ্ছিল পাচারকারীরা। সোমবার রাত আড়াইটার দিকে যশোর-বেনাপোল মহাসড়কের নতুন হাট নামক স্থান থেকে তাদের আটক করে বিজিবি। এ সময় একটি প্রাইভেট কারও জব্দ করা হয়।

আটককৃতরা হলো যশোরের শার্শা উপজেলার দুর্গাপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে জাহিদুল ইসলাম (৩৮), একই থানার আমলাই গ্রামের আনারুল ইসলামের ছেলে ইয়াকুব আলী (২৮) ও কুমিল্লা জেলার দাউদকান্দি থানার নলচক গ্রামের মনির হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (২৩)।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে সুবেদার মিজানুর রহমান এর নেতৃত্বে যশোর-বেনাপোল সড়কের নতুন হাট ইটভাটা সংলগ্ন এলাকায় বিশেষ তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। রাত ২টা ৩০ মিনিটের সময় একটি প্রাইভেটকার (ঢাকা মেট্রো-গ-৪৩-৪২২৯) তল্লাশি করে ১০.৯৩৫ কেজি স্বর্ণ (৯৪ টি বার) এবং প্রাইভেটে থাকা তিন আরোহীকে আটক করা হয়।

আটককৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, স্বর্ণের বারগুলি শ্যামলী, ঢাকা হতে সংগ্রহ করে ভারতে পাচারের উদ্দেশ্যে বেনাপোল সীমান্তে নিয়ে যাওয়া হচ্ছিল। এছাড়াও প্রাইভেটকারের মালিক যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামের ইমান আলী বলে জানায়।

আটককৃত স্বর্ণের আনুমানিক মূল্য ৬ কোটি ৬০ লাখ টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বারসহ আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছেন বলে জানান বিজিবি‘র ওই কর্মকর্তা।

/ মোজাহো

Total Page Visits: 350 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares