দেশব্যাপীসব খবর

বেনাপোল ইমিগ্রেশনে সীল জালিয়াতির অভিযোগে পাসপোর্টযাত্রী গ্রেপ্তার

বেনাপোল (যশোর) প্রতিনিধি: বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে সীল জালিয়াতির অভিযোগে জুনায়েদ হোসেন (২৩) নামে এক বাংলাদেশী পাসপোর্টযাত্রীকে গ্রেপ্তার করেছে ইমিগ্রেশন পুলিশ।

শনিবার সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ তাকে সীল জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত জুনায়েদ নরসিংদী জেলার রায়পুরা থানার পুর্বাহরিপুর গ্রামের মমতাজ উদ্দীনের ছেলে। তার পাসপোর্ট নং-(ইউ-০১৬২২৬৮)।

জুনায়েদ জানান, ভারত যাওয়ার জন্য সে সকালে ইমিগ্রেশনে এসে পৌঁছালে ওসমান ও শাহাজান নামে দুই পাসপোর্ট দালাল তার পাসপোর্টে সীল করে ভারতে প্রবেশের কাজে সহযোগিতা করার কথা বলে পাসপোর্ট নিয়ে নেয়। এর কিছুক্ষণ পর পাসপোর্ট নিয়ে তাকে গেট পার করে ভারতে পাঠায়। ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ পাসপোর্টের সিল দেখে সন্দেহ হওয়ায় তাকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ফেরত পাঠায়। এসময় তার পাসপোর্টে মারা ইমিগ্রেশনের সিলটি জাল থাকায় ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

এ ব্যাপারে চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোরশেদ আলম জানান, গ্রেপ্তারকৃত পাসপোর্টযাত্রী পেট্রাপোল ইমিগ্রেশনে পাসপোর্ট জমা দিলে তারা বেনাপোল ইমিগ্রেশনের সিলটি জাল হিসেবে সন্দেহ হলে ভারতীয় পুলিশ দিয়ে বেনাপোল ইমিগ্রেশনে ফেরত পাঠায়। প্রাথমিকভাবে সিলটি জাল নিশ্চিত করা গেছে।

জাল চক্রের সদস্য কারা ও কিভাবে সবার নজরদারি এড়িয়ে ওই যাত্রী ভারতে প্রবেশ করলো এমন প্রশ্নে তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গ্রেপ্তারকৃত পাসপোর্টযাত্রীকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, গ্রেপ্তারকৃত পাসপোর্টযাত্রী জুনায়েদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতি মামলা প্রক্রিয়াধীন। এছাড়া এ চক্রের হোতাদের আটকে অভিযান চলছে।

/ মোজাহো

বেনাপোল (যশোর) করেসপনডেন্ট

Md. Jamal Hossain Mobile: 01713-025356 Email: jamalbpl@gmail.com Blood Group: Alternative Mobile No: Benapole ETV Correspondent

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *