আন্তর্জাতিক কাস্টমস দিবসে বর্ণিল সাজে বেনাপোল কাস্টম হাউজ

প্রতি বছরের ন্যায় এবারও আন্তর্জাতিক কাস্টমস দিবসে-২০২০ বেনাপোল কাস্টম হাউজে সারা দিন ব্যাপী নেয়া হয়েছে নানা কর্মসূচি।

এ উপলক্ষে বেনাপোল কাষ্টম হাউসসহ বন্দর এলাকায় সাজানো হয়েছে বর্নিল সাজে। বিভিন্ন ব্যান্যার ফেস্টুণে ভরে গেছে বেনাপোল বন্দর এলাকা। প্রতি বছরের ন্যায় এ দিনে বিশ্বের ১৮২টি দেশের সাথে ’দি ওয়াল্ড কাষ্টমস ওরগানাইজেশন’ কর্তৃক সদস্য রাষ্ট্র হিসাবে বাংলাদেশ কাষ্টমস দিবসটি পালন করে থাকেন।

এ দিবসে রোববার (২৬ জানুয়ারি) সকালে কাস্টম হাউস থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বেনাপোল বন্দরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করবেন। পরে বেনাপোল কাস্টমস ক্লাবে এক সেমিনারের আয়োজন করা হয়েছে। সন্ধায় কাষ্টমস অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের প্রতিপাদ্য বিষয় হলো Customs fostering Sustainability for people, Prosperity and the planet এর উপর আলোচনা করবেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যশোর-১ এর সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর আপীল ও অব্যাহতি ) মো: মেফতাহ উদ্দিন খান, যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ জাকির হোসেন, যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা, ও বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন। সেমিনারে সভাপতিত্ব করবেন বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী। স্বাগত বক্তব্য রাখবেন যুগ্ম কমিশনার মোহাম্মদ শহিদুল ইসলাম ও মূল প্রবন্ধ উপস্থাপন করবেন অতিরিক্ত কমিশনার ড. মোঃ নেয়ামুল ইসলাম।

/ মোজাহো

Total Page Visits: 294 - Today Page Visits: 1

বেনাপোল (যশোর) করেসপনডেন্ট

Md. Jamal Hossain Mobile: 01713-025356 Email: jamalbpl@gmail.com Blood Group: Alternative Mobile No: Benapole ETV Correspondent

Leave a Reply

Your email address will not be published.

Shares