ইবিতে বিদ্যার দেবী সরস্বতী পূজা উদযাপিত

নানা আয়োজনের মোধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব বিদ্যার দেবী শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অবস্থিত সনাতন ধর্মাবলম্বীদের প্রার্থনালয়ে পূজার্চনা, প্রতিমা স্থাপন, দেবী অর্চনা ও পুষ্পাঞ্জলি, প্রসাদ বিতরণ এবং আলোচনা সভা অনুষ্ঠিত।

বুধবার (২৯ জানুয়ারি) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যায়ের কেন্দ্রীয় মিলনায়তনে সরস্বতী পূজা উপলক্ষ্যে ধর্মালোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘দেবী সরস্বতীকে আমরা বিনাপানি মনে করি। বিদ্যা ও ললিতকলার দেবী সরস্বতী দেবীদের মধ্যে অন্যতম একজন। এই দেবী শিক্ষার প্রেরণা যোগায়। জ্ঞান উদ্ভাবন ও সৃষ্টিশীলতা কখনো উপসংহারে পৌছায় না। এটি চমৎকারভাবে প্রতিকারিত হয়েছে দেবী সরস্বতীর মাধ্যমে। বিভিন্ন ধর্মে এই দেবী

গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. অতীশ কুমার জোয়ারদারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন। অনুষ্ঠানের ধর্মালোচক ছিলেন গৌরাঙ্গ সংঘের কেন্দ্রীয় সভাপতি বিকাশ চন্দ্র বসু।

এসময় ধর্মালোচক হিসেবে ছিলেন গৌরাঙ্গ সংঘ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি বিকাশ চন্দ্র বসু। এছাড়াও হল প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোয়ার্দ্দার, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডলসহ সনাতন ধর্মালম্বী বিভিন্ন বিভগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন প্রিয়াঙ্কা কুন্ডু ও সুভ্র সরকার

এর আগে সকাল সাড়ে ১০ টার দিকে বাণী অর্চনা ও ১২ টার দিকে প্রসাদ বিতরণ করা হয়। এসময় সরস্বতী দেবীর কাছে বিদ্যা প্রার্থনা করেন বিদ্যার্থীরা।

Total Page Visits: 403 - Today Page Visits: 1

ইসলামী বিশ্ববিদ্যালয় করেসপনডেন্ট

RAKIB HOSEN Contact number: +8801732852519 E-mail: rakibhosen242@gmail.com Father’s Name : Abdul Hamid Mother’s Name : Rafiza khatun Present Address : Sheikhpara, Shailakupa, Jhenaidah Per Addres : Village: Jafarpur, PO:Tarali, P/S: Kaliganj, District: Satkhira Date of Birth : 3 April 2001. Blood Group : A+ (ve)

Leave a Reply

Your email address will not be published.

Shares