যশোরের শার্শায় ‘সম্প্রীতি বাংলাদেশ’ সংলাপ অনুষ্ঠিত

‘সম্প্রীতি বাংলাদেশ’-এর আহ্বয়াক বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব পীযুষ বন্দ্যোপাধ্যায় বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা, বিভেদ-সংঘাত ভুলে দেশকে সম্প্রীতির পথে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সংকল্প ‘সম্প্রীতি বাংলাদেশ’।

অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য মুক্তিযোদ্ধাদের আত্বহুতি ও জাতির সূর্য্য সন্তানদের রক্ত যেন বৃথা না যায় সেজন্য সবাইকে একত্রিত হতে হবে। ধর্মের দোহাই দিয়ে যারা আমাদের মুক্তিযুদ্ধকে জলাঞ্জলি দিতে চায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমাদের আবার ১৯৫২, ১৯৫৪, ১৯৬৯ আর একাত্তরের মত এক হয়ে হিংস্র শকুনদের দলকে রুখে দেওয়ার জন্য কাজ করতে হবে। এখনো সম্প্রীতি বিরোধী একটি শক্তি সমাজে দাঁড়িয়ে আছে। তারা নানা কৌশলে অপপ্রচার চালাচ্ছে। আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে।

তিনি আরো বলেন, বাঙালি সংস্কৃতির মূল কথা হল অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি। আর এটি বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনা লালনের কোনো বিকল্প নেই। বাংলাদেশ হচ্ছে একটি ফুলের বাগান, সবাই সবার ধর্ম পালন করবে কিন্তু বাঙালী সাংস্কৃতি এর বেলায় আমরা সবাই একই। সকল সম্প্রদায়ের মানুষদের ভ্রাতৃত্বের ও সৌহার্দ্য বন্ধুত্বের মত বসবাস এবং একে অপরের সহযোগিতার আহবান জানান। তিনি সোমবার সকালে শার্শা উপজেলা পরিষদ মিলনায়তনে “গাহি সাম্যের গান শতবর্ষের পথে বঙ্গবন্ধু” এবং স¤প্রীতির বাংলাদেশ’ শীর্ষক এক সংলাপ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাবেক সচিব ও ‘সম্প্রীতি বাংলাদেশে’র যুগ্ম আহ্ববায়ক নাসির উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল, সম্প্রীতি বাংলাদেশের নির্বাহী সদস্য মিহির কান্তি ঘোষাল, শার্শা থানার ওসি আতাউর রহমান, যশোর জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, শার্শা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী বৈদ্যনাথ দাস, উপজেলা খ্রীষ্টান এসোসিয়েশনের সভাপতি মিষ্টার সলোমন দাস।

সম্প্রীতি সংলাপের শুরুতে বড় পর্দায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর প্রামান্য চিত্র দর্শকদের দেখানো হয়। অনুষ্ঠানে শার্শা উপজেলার সকল চেয়ারম্যানবৃন্দ, গণমাধ্যম কর্মী, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা, বিভিন্ন মাদ্রাসার আলেমগন ও স্থানীয় পর্যায়ে গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। #

/ মোজাহো

Total Page Visits: 326 - Today Page Visits: 1

বেনাপোল (যশোর) করেসপনডেন্ট

Md. Jamal Hossain Mobile: 01713-025356 Email: jamalbpl@gmail.com Blood Group: Alternative Mobile No: Benapole ETV Correspondent

Leave a Reply

Your email address will not be published.

Shares