নবীগঞ্জে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এমপি মিলাদ গাজী: রাষ্ট্রভাষা বাংলার জন্য বঙ্গবন্ধু পাকিস্তানে কারাবরণ করেছিলেন, মাথানত করেননি

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: নবীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের এমপি শাহনওয়াজ মিলাদ গাজী বলেন, রাষ্ট্রভাষা বাংলাকে প্রতিষ্টা করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন পাকিন্তানী সরকারের অধীনে কারাবরন করেছিলেন। কিন্তু মাথানত করেন নাই। আজ তারই সুযোগ্য উত্তরসুরী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রােলমডেল।

মুজিববর্ষ উপলক্ষ্যে দেশে ব্যাপক উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছেন। তারই ধারাবাহিকতায় নবীগঞ্জ বাহুবলের শিক্ষা, শিল্পসহ বিভিন্ন স্তরে উন্নয়নের জন্য আমি নিরলসভাবে কাজ করে যাব। রাষ্ট্রভাষা বাংলার জন্য বঙ্গবন্ধু পাকিস্তানে কারাবরণ করেছিলেন, মাথানত করেননি। তিনি শুক্রবার (২১শে ফ্রেরুয়ারি) সকালে নবীগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃ ভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগীতায় প্রধান অতিথির উপরােক্ত কথাগুলো বলেছেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল এর সভাপতিত্বে এবং প্রজীপ কর্মকর্তা শাকিল আহমদের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন,সহকারী কমিশনার ভুমি সুমাইয়া মুমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এডভোকেট গতি গোবিন্দ দাশ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা জাসদের সভাপতি মোঃ আব্দুর রউফ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাদেক হোসেন। অনুষ্টানে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায় লোকমান আহমদ খান,উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল।

এ সময় উপস্থিত ছিলেন, পৌসভার প্যানেল মেয়র এটিএম সালাম,নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ আলমগীর মিয়া,উপজেলা শিক্ষা অফিসার কাজী সাইফুল ইসলাম, ডিজিএম আলীবর্দী খান সুজন, প্রধান শিক্ষক সমিতির সভাপতি রাহেলা খানম, সাধারন সম্পাদক বিপুল চন্দ্র দেব, আলী আমজাদ মিলন, পৌর কাউন্সিলর প্রানেশ চন্দ্র দেব, ফারজানা আক্তার পারুল, প্রধান শিক্ষক প্রজেশ রায়, শাহিনুর আক্তার পান্না, মতিতোষ দাশ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান, পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি ইকবাল হোসেন বেলাল, পরিবার পরিকল্পনা অফিসার শাহাদাত হোসেনসহ অন্যান্য নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্টানের কোরআন তেলওয়াত করেন,আব্দুল করিম, গীতা পাঠ করেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল। অনুষ্ঠানে চিত্রাঅংকন প্রতিযোগীতা ও কবিতা আবৃত্তিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। আলোচনা ও পুরুষ্কার বিতরন অনুষ্টানে শেষে সকল ভাষা শহীদের আত্নার মাগফেরাত কামনা করে শহরের প্রত্যক মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারের মোমবাতি জ্বালিয়ে আলো প্রজ্জলন করা হয়।

/ মোসেউ

Total Page Visits: 345 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares