নবীগঞ্জে মুজিব বর্ষ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ৩ দিন ব্যাপী অমর একুশে বই মেলা শুরু

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: মুজিব বর্ষ এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে হবিগঞ্জের নবীগঞ্জ পৌরসভা কর্তৃক আয়োজিত ৩ দিন ব্যাপী অমর একুশে বই মেলার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি হবিগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

সোমবার বিকালে ঝাকঁজমক পূর্ণভাবে নবীগঞ্জ আর্দশ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় ও মেলার মনুগ্রাম কচিত পতাকা জাতীয় সংগীতের মাধ্যমে উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মেলার আনুষ্টানিক উদ্বোধন করা হয়। এ সময় মেয়রসহ অন্যান্য অতিথিবৃন্দ অংশ নেন। পরে পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীর সভাপতিত্বে এবং মেলা উদযাপন কমিটির আহ্বায়ক প্যানেল মেয়র-১ এটিএম সালামের সঞ্চালনায় মুখ্য আলোচক ছিলেন অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল, এক্স ডেপুটি ডিরেক্টর এন্ড প্রোগ্রাম ম্যানাজার, ইপিআই এন্ড সার্ভিলেন্স ডাঃ সফিকুর রহমান, সহকারী কমিশনার (ভুমি) সুমাইয়া মুমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. গতি গোবিন্দ্র দাশ, ভাইস চেয়ারম্যান (মহিলা) নাজমা বেগম, কবি সৌমিত্র দেব, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান, প্যানেল মেয়র-২ বাবুল চন্দ্র দাশ, প্যানেল মেয়র-৩ ফারজানা আক্তার পারুল, কাউন্সিলর মোঃ কবির মিয়া, সুন্দর আলী, জায়েদ চৌধুরী, প্রানেশ চন্দ্র দেব, সংরক্ষিত কাউন্সিলর রোকেয়া বেগম প্রমূখ।

সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওঃ ইব্রাহিম ইউছুপ। গীতাপাঠ করেন স্যানেটারী ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী। পরে অমর একুশে স্মারক “হৃদয়ে একুশ” এর মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। উক্ত মেলায় ১৮টি স্টল বরাদ্ধ নেয়। মেলার প্রধান ফটকে পদর্শিত বঙ্গবন্ধুর মোড়ল টি ছিল লক্ষ্যনিয়। এছাড়া স্থানীয় কবিদের প্রকাশিত বই গুলোর মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেছেন, বেশী করে বই পড়ুন। বই পড়লে মানুষের মানুষিকতার পরিবর্তন হবে। বঙ্গবন্ধুর আর্দশকে অনুশরন করে চলুন। তিনি ছিলেন বায়ান্ন থেকে স্বাধীনতা আন্দোলনের অগ্রসেনানী।

/ মোসেউ

Total Page Visits: 523 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares