নবীগঞ্জে মুজিব বর্ষে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শেষ দিনে মাতিয়ে তুলেন স্থানীয় কবি লেখকরা

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি: মুজিব বর্ষ এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নবীগঞ্জ পৌরসভা কর্তৃক আয়োজিত ৩ দিন ব্যাপী অমর একুশে বই মেলা এবার ১ দিন বর্ধিত করায় বৃহস্পতিবার ৪র্থ দিন বিকালে আলোচনা সভা ও কবিতা পাঠের আসর বসে। কবিতা পাঠের আসরে পুরো মেলা মাতিয়ে তোলেন স্থানীয় কবি লেখকগণ।

তাদের স্বরচিত কবিতা পাঠ করে অমর একুশে বই মেলা গড়ে উঠে আনন্দ গণ পরিবেশ। বই মেলা উপ প্রকাশনা কমিটির আহ্বায়ক কবি আফতাব আল মাহমুদ এর সভাপতিত্বে এবং কবি আশিকুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন গীতিকবি কুতুব আফতাব, বই মেলা কমিটির আহ্বায়ক প্যানেল মেয়র-১ এটিএম সালাম, কবি আবু তাহের চৌধুরী, কবি কাজী এম হাসান আলী, কবি মাওঃ আব্দুর রকিব হক্কানী, কবি পৃথ্বীশ চক্রবর্ত্তী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কবি মাওঃ মুস্তাকিম বিল্লা, সঞ্জয় কুমার ধাম, নয়ন দাশ, মাও ইব্রাহিম ইউসুফ প্রমূখ। এ বারের মেলায় সেরা স্টল নির্বাচিত হলেন রিলিশন টু পিপল (বায়ান্ন) ১ম, এক মুঠো হাসিঁ ২য় ও আল হেরা বই ঘর ৩য়। পরে অতিথিবৃন্দ সেরা স্টল দাতা এবং অমর একুশে বই মেলায় প্রকাশিত বইয়ের লেখক ১৫ জনকে সম্মাননা পুরস্কার তোলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

পৌর মেয়র আলহাজ ছাবির আহমদ চৌধুরী বলেন, আগামীতে তিনি নির্বাচিত হন বা না হন উক্ত বই মেলা আব্যাহত থাকবে এবং তিনি একজন সমাজ কর্মী হিসেবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন। বই মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও প্যানেল মেয়র-১ এটিএম সালাম উক্ত মেলা সফল করার জন্য মেলার উপ কমিটির সকল সদস্যবৃন্দ, কাউন্সিলরবৃন্দ এবং পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া ভবিষ্যতে যেন ওই মেলার কার্যক্রম অব্যাহত থাকে সেই আশাবাদ ব্যক্ত করেন।

/ মোসেউ

Total Page Visits: 444 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares