বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০ সদস্যের কুটনৈতিক দল বাংলাদেশে

মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য ভারতের কোলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ- হাইকমিশনের নেতৃত্বে ১০ সদস্যর প্রতিনিধি দল ভারতের পেট্রাপোল চেকপোষ্ট হয়ে বাংলাদেশে প্রবেশ করেন।

এসময় বেনাপোল নোম্যান্সল্যান্ডে আগত প্রতিনিধিদলকে ফুল ও ক্রেষ্ট দিয়ে শুভেচ্ছা জানায় বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন। এ সময় প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শনিবার বেলা সাড়ে ১২ টার সময় প্রতিনধি দলটি বাংলাদেশের বেনাপোল ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যশোরের পথে রওনা দেন।

প্রতিনিধিদলে রয়েছেন ভারতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের রাজনৈতিক ও দুতালয় প্রধান বিএম জামাল হোসেন, ফাস্ট সেক্রেটারি কাউন্সিলর শিক্ষা ও ক্রীড়া শেখ শাফিউল ইমাম, কনস্যুলার বশির উদ্দিন, প্রথম সচিব প্রেস ড. মোঃ মোফাকখারুল ইকবাল, প্রথম সচিব বানিজ্য শামসুল আরিফ, প্রথম সচিব রাজনৈতিক শামিমা ইয়াসমিন স্মৃতি, দ্বিতীয় সচিব কনস্যুলার শেখ শাফিনুল হক।

প্রতিনিধি দলের প্রধান উপ-হাইকমিশনার তৌফিক হাসান বলেন, আমরা মুজিব শতবর্ষ উপলক্ষে বর্ষের প্রথম দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন এর জন্য বাংলাদেশ আসছি। রোববার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুস্প স্তবক অর্পনের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মোনাজাত শেষে বঙ্গবন্ধু যাদুঘর পরিদর্শন করা হবে। এরপর খুলনায় ব্যবসায়ীদের সাথে এক বৈঠক শেষে বিকেলে আবার বেনাপোল দিয়ে কোলকাতায় ফিরে যাব।

/ মোজাহো

Total Page Visits: 451 - Today Page Visits: 1

বেনাপোল (যশোর) করেসপনডেন্ট

Md. Jamal Hossain Mobile: 01713-025356 Email: jamalbpl@gmail.com Blood Group: Alternative Mobile No: Benapole ETV Correspondent

Leave a Reply

Your email address will not be published.

Shares