দুই মেধাবী শিক্ষার্থীকে গাছ ও শিক্ষা উপকরণ উপহার দিলেন উদ্ভাবক মিজান

যশোরের শার্শা উপজেলার নাভারণ মহিলা আলিম মাদরাসা থেকে ২০২০ সালের প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে তামিম রেজওয়ান। সে উপজেলার নাভারণের আহসান হাবিবের ছেলে। পাশাপাশি একই মাদরাসা থেকে ২০১৯ সালে দাখিল জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেছে ফারহানা জান্নাত নামে আরো এক মেধাবী শিক্ষার্থী। সে শার্শার নাভারণের আক্তারুজ্জামানের মেয়ে।

এ উপলক্ষে সোমবার সকালে যশোরের শার্শার দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান মিজান এই দুই শিক্ষার্থীকে বিনামূল্য গাছ ও শিক্ষা উপকরণ উপহার দিয়েছেন। গাছ উপহার দেওয়া বিষয়ে উদ্ভাবক মিজান জানান, তারা দুইজন বৃত্তি পাওয়াই গাছের চারা ও শিক্ষা উপকরণ উপহার হিসেবে দিয়েছি। আজকের শিক্ষার্থীরা আগামীদিনের ভবিষ্যৎ এবং গাছ ও আমাদের বেঁচে থাকতে সাহায্য করে। তাদের দুজনকে দেখে অন্যান্য শিক্ষার্থীরা যাতে পড়াশোনার পাশাপাশি গাছ লাগায় সে জন্যই তাদেরকে বিনামূল্য গাছ বিতরণসহ শিক্ষা উপকরণ উপহার দিয়েছি।

তামিম রেজওয়ান জানায়, ভবিষ্যতে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে একটা ভাল দেশ গড়তে চাই। ফারহানা জান্নাত ভবিষ্যতে বড় বোনের মত ডাক্তার হয়ে মানুষের সেবা দেওয়ার অঙ্গীকার করে সকলের কাছে দোয়া কামনা করে।

একই সাথে দু‘জন মেধাবী শিক্ষার্থীর সাফল্যে মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলেয়া পারভীন জানান, এই প্রতিষ্ঠান থেকে দু‘জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়ায় আমি এবং আমার প্রতিষ্ঠান অনেক গর্বিত। এই দুই মেধাবী মুখ আগামীতে আরো সাফল্য বয়ে আনবে বলে আশা করছি।

/ মোজাহো

Total Page Visits: 232 - Today Page Visits: 1

বেনাপোল (যশোর) করেসপনডেন্ট

Md. Jamal Hossain Mobile: 01713-025356 Email: jamalbpl@gmail.com Blood Group: Alternative Mobile No: Benapole ETV Correspondent

Leave a Reply

Your email address will not be published.

Shares