বিশ্বজুড়ে করোনায় মৃত্যু বেড়ে ১৫,৪৩৩, আক্রান্ত আরও ৩.৫৮ লক্ষ

গোটা বিশ্বে নোভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়ে গেল। সোমবার সন্ধে পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে মারা গিয়েছেন ১৫,৪৩৩ জন। করোনা সংক্রমণের শিকার ৩ লক্ষ ৫৮ হাজার ৭৬ জন। উহান থেকে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস চিনের চৌহদ্দি পেরিয়ে এরই মধ্যে আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য ও এশিয়ার ১৯২ দেশে ছড়িয়ে পড়ে।

ভারতে সোমবার রাত পর্যন্ত করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৯ জনের। সোমবার রাতে হিমাচলে মারা গিয়েছেন এক তিব্বতি শরণার্থী। সদ্য আমেরিকা থেকে তিনি ফিরেছিলেন। মৃতদের মধ্যে কলকাতার এক মধ্যবয়সি নাগরিকও রয়েছেন। প্রাণঘাতী এই ভাইরাসের বাড়বাড়ন্ত ঠেকাতে, অনেক দেশই সীমান্ত সিল করে দিয়েছে।

ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫,৪৭৬ জন। আক্রান্ত ৫৯ হাজার ছাড়িয়েছে। এদিকে, স্পেনে গত ২৪ ঘণ্টায় ৪৩৪ জন মারা গিয়েছেন। সবমিলিয়ে মৃত্যু ছাড়িয়েছে ২০০০। ইরানে গত ২৪ ঘণ্টায় ১২৭ জনের প্রাণ কেড়েছে করোনা। আমেরিকায় গত কয়েক ঘণ্টায় মারা গিয়েছেন ২৭ জন। চিনে করোনায় মৃত্যু অনেকটাই কমে এসেছে।

গত ২৪ ঘণ্টায় সরকারি ভাবে ৯ জনের মৃত্যুর কথা জানানো হয়েছে। চিনে সবমিলিয়ে এখনও মারা গিয়েছেন ৩,২৭০ জন। দক্ষিণ কোরিয়ায় মৃত্যু বেড়ে হয়েছে ১১১ জন। ফ্রান্সে এখনও পর্যন্ত করোনার বলি ৬৭৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনও মৃত্যু হয়নি।

ভারতে সবমিলিয়ে মারা গিয়েছেন ৯ জন। গত একদিনে আরও ৭১ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুর খবর মিলেছে। গত কয়েক দিনে মারা গিয়েছেন ৩ জন। ভারতের আর এক প্রতিবেশী দেশ নেপালে এখনও পর্যন্ত একজনেরই করোনা ধরা পড়েছে। তবে, সেখানে কোনও মৃত্যুর খবর নেই।

Total Page Visits: 290 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares