যশোর জেলা প্রশাসকের বেনাপোল ইমিগ্রশন পরিদর্শন: শার্শায় একদিনের ব্যবধানে ২০ থেকে বেড়ে ১৩৪ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

দেশের নৌ, বিমান, স্থল, রেলসহ দেশব্যাপি করোনা প্রতিরোধে সতর্কবস্থা ও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষনা করা হলেও বেনাপোল দিয়ে যাত্রী গমনাগমন ও দুরপাল্লার বাস চলাচল সচল রয়েছে। ফলে করোনা আতংক ও ঝুঁকি বাড়ছে। প্রতিদিন বেনাপোল চেকপোষ্টে বাড়ছে মানুষের সমাগম। শার্শায় একদিনের ব্যবধানে ২০ থেকে বেড়ে ১৩৪ জনকে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: ইউছুৃপ আলম।

ভারত থেকে আসা দেশি বিদেশী যাত্রীদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা করে অনেককে ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার পরামর্শ দিচ্ছেন। বেনাপোলের পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করেছেন জেলা প্রশাসন শফিউল আরিফ, উপজেলা নির্বাহী অফিসার পূলক কুমার মন্ডল, বেনাপোল পোর্ট থানার ওসি মামুন খান, চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি মহাসিন আলী। তিনি করোনা পরিস্থিতি কঠোরভাবে নজরদারীর আওতায় আনার ও রিপোর্ট দেওয়ার নির্দেশনা দেন। সেই সাথে সবাইকে আন্তরিকতার সহিত কাজ করা ও করোনা মোকাবেলার আহŸান জানান তিনি।

বেনাপোল ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে বাংলাদেশ থেকে যাত্রী গমন বন্ধ হলেও ভারতসহ বিভিন্ন দেশ থেকে আসছে দেশি বিদেশী যাত্রীরা। গত ৫দিনে সাড়ে ১০হাজার যাত্রী গমনাগমন করেছে। এর মধ্যে বিভিন্ন দেশে ও প্রদেশ থেকে এসেছে অনেকে। ফলে করোনা ঝুঁকি বাড়ছে বেনাপোলে।

সম্প্রতি বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে মেডিকেল টিমের সাথে দায়িত্বপালন কালে এক পুলিশ সদস্য অসুস্থ্য হয়ে পড়ায় সন্দেহ বেড়েছে। তাকে নিজ বাড়ীতে ১৪ দিনের কোয়ারেনটাইনে থাকার নিদের্শনা দিয়েছে পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য কর্মকর্তারা। #

/ মোজাহো

Total Page Visits: 314 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares