রাজবাড়ীতে করোনা প্রতিরোধে আইসোলেশন ইউনিট চালু

প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে রাজবাড়ী সদর হাসপাতালে সম্পূর্ণ আলাদা ভবনে ১০ বেডের একটি আইসোশেন ইউনিট চালু করা হয়েছে। রোববার (২২ মার্চ) সকালে সদর হাসপাতালের ভেতরের মুল ভবনের একটু দুরে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয়ের দ্বিতীয় তলায় এ আইসোলেশন ইউনিট খোলা হয়।

এছাড়া গুরুত্বপূর্ণ মুহুর্তে করোনা ভাইরাস রোগী ঢাকায় হস্তান্তরের জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে একটি এ্যাম্বুলেন্স। এদিকে চলতি মাসের শুরু থেকে বর্তমান পর্যন্ত ১৯শ বেশি প্রবাসী রাজবাড়ীতে আসলেও হোম কোয়ারেন্টাইনে রয়েছে মাত্র ৩০৬ জন এবং করোনা সন্দেহে গতকাল সন্ধ্যার পর রাজবাড়ী পাংশা থেকে এক আওয়ামী লীগ নেতাকে ঢাকায় পাঠানো হয়েছে। তিনি সম্প্রতি ভারত থেকে দেশে এসেছিলেন।

রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম বলেন, গত ২৪ ঘন্টায় রাজবাড়ীতে নতুন করে ১২৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। চলতি মাসে বিদেশ থেকে ১৯শ’র বেশি প্রবাসী রাজবাড়ীতে এসেছে এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৩০৬ জন। রাজবাড়ীর সার্বিক অবস্থা ভাল। তবে গতকাল করোনা ভাইরাস সন্দেহে একজনকে ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া প্রবাসীদের বাড়ী চিহিৃত করে স্টিকারও লাগানো হয়েছে।

করোনো রোগীদের জন্য সব উপজেলা হাসপাতালে ৫ টি ও সদর হাসপাতালে ১০টি বেড প্রস্তুত করে আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। রোগীদের সেবার জন্য মেডিকেল টিম প্রস্তুত এবং চিকিৎসকদের নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে।

Total Page Visits: 259 - Today Page Visits: 1

রাজবাড়ী ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট

Ashraful Islam Emran Cell: 01755-084597, 01869-724474 Email: khanemran472@gmail.com Academic Qualification: HSC 2015 Father’ Name: Arshed Ali Mother’s Name: Parvin Akter Date of Birth: 07-01-1993 Blood Group: o+ (ve) Vill-Kurshi, PO: Padamdi, Upazila-Baliakandi, Rajbari

Leave a Reply

Your email address will not be published.

Shares