অসমে তৈরি হচ্ছে বিমানের হ্যাঙ্গারের মতো বিশাল কোয়রান্টিন সেন্টার

বিমানের হ্যাঙ্গারের মতো দেখতে বিশালাকার কোয়রান্টিন সেন্টার তৈরি করছে ভারতের অসম সরকার। কোভিভ-১৯ এ আক্রান্ত রোগীদের রাখা হবে সেই সেন্টারে। তৈরি হওয়া এই সেন্টারের ছবি বৃহস্পতিবার সকালে নিজের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

করোনা আক্রান্ত রোগীদের পৃথকভাবে রাখার কথা প্রত্যেক রাজ্য সরকারকে জানিয়েছিল কেন্দ্র। তার পরই এই কেন্দ্র বানাতে উদ্যোগী হয় অসম সরকার। বিশালাকার এই সেন্টার দেখতে অনেকটা বিমানের হ্যাঙ্গারের(যেখানে বিমান রাখা হয়) মতো। ৭০০ ব্যক্তিকে এক সঙ্গে রাখা যাবে এই কোয়রান্টিন সেন্টারে। গুয়াহাটির সরুসোজাই স্পোর্টস কমপ্লেক্সে তৈরি করা হচ্ছে এই সেন্টার।

এই সেন্টার নিয়ে নিজের টুইটার হ্যান্ডলে অসমের মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘গুয়াহাটির সরুসোজাই স্পোর্টস কমপ্লেক্সে তৈরি করা হচ্ছে বিশাল কোয়রান্টিন সেন্টার। ৭০০ রোগীকে রাখা যাবে এখানে। প্রস্তুতি কেমন চলছে, তা দেখতে আজ সকালে গিয়েছিলাম। এক সপ্তাহের মধ্যে তৈরি হয়ে যাবে এটি।’’ দেখুন সেই পোস্ট—

হিমন্তের পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, মাস্ক পরিহিত কর্মীরা কাজ করছেন সেখানে। দড়ি দিয়ে কাঠের স্ট্রাকচার বাঁধছেন তাঁরা। প্রায় ২০০ চিকিৎসক থাকার মতো অ্যাপার্টমেন্টও ভাড়া করেছে সেখানকার সরকার। যদিও এখনও পর্যন্ত অসমে কোনও করোনা পজিটিভ রোগীর সন্ধান মেলেনি।

/ এবিপি

Total Page Visits: 368 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares