বেনাপোল-শার্শা বাজার, সড়ক ও বাসাবাড়িতে প্রশাসনের নজরদারী-জনসচেতনা বৃদ্ধি

সারা বিশ্বের ন্যায় করোনা আতংকে ভূগছে দেশের মানুষ। প্রতিরোধে ও গনসচেতনতায় বাংলাদেশ সরকারের বিভিন্ন দিকনির্দেশনার অংশ হিসাবে যশোরের শার্শা-বেনাপোলে বাজার, সড়ক ও বাসাবাড়িতে প্রশাসনের নজরদারী বাড়ানো হয়েছে।

ফলে বেনাপোল-শার্শায় জনসচেতনা বৃদ্ধি পেয়েছে। বন্ধ হয়ে গেছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি-রফতানিসহ পাসপোর্টযাত্রী পারাপার। দুরপাল্লা, আন্ত:জেলা বাস, ট্রেনসহ ছোটখাট যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। স্থবির হয়ে পড়েছে বেনাপোল, নাভারন, শার্শা, বাগআঁচড়া এলাকা। কাঁচা বাজার ও ওষুধের দোকান ছাড়া সবই বন্ধ। রাস্তাঘাট ফাঁকা।

বৃহস্পতিবার উপজেলা প্রশাসন, সেনা সদস্য, পুলিশ, জনপ্রতিনিধি, ফায়ার সার্ভিসসহ স্বেচ্ছাসেবীরা মাঠে নেমেছে। জরুরী ছাড়া কাউকে ঘরের বাইরে বের হতে নিষেধ করা হচ্ছে। সেই সাথে বাইরে যারা আসছেন জরুরী কাজে তাদের মাস্ক ব্যবহার করতে বলা হচ্ছে।

শার্শা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরী জানান, সেনাবাহিনীর সদস্যসহ সরকারের অন্যান্য নিরাপত্তা বাহিনী নিয়ে তিনি বৃহস্পতিবার সকালে বেনাপোলসহ বিভিন্ন বাজার পরিদর্শন করেন। ভয়ের কিছু নেই।

করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে সরকারি নির্দেশনা জননিরাপত্তা প্রদান করা হচ্ছে। সবাই ‘হোম কোয়ারেন্টাইন’ মানলে অনেকটা পরিত্রান পাওয়া সম্ভব হবে। এ সকল কাজে জনসাধারণের সহযোগিতা একান্তই কাম্য, তা না হলে এ রোগ থেকে কিছুতেই পরিত্রান পাওয়া যাবে না।

/ মোজাহো

Total Page Visits: 273 - Today Page Visits: 1

বেনাপোল (যশোর) করেসপনডেন্ট

Md. Jamal Hossain Mobile: 01713-025356 Email: jamalbpl@gmail.com Blood Group: Alternative Mobile No: Benapole ETV Correspondent

Leave a Reply

Your email address will not be published.

Shares