করোনা নিয়ে আলোচনায় বসছেন ট্রাম্প-শি

করোনা ভাইরাস নিয়ে আজ শুক্রবার চীনের প্রেসিডেন্টে শি জিনপিং’র সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে এমনটি জানানো হয়েছে ।

বিশ্বের দুই ক্ষমতাধর রাষ্ট্রের প্রেসিডেন্ট ফোনালাপের মাধ্যমে করোনা প্রতিরোধে করণীয় নিয়ে আলোচনা করবেন বলে জানা গেছে। এছাড়া করোনা ভাইরাসের জন্য চীন যে যুক্তরাষ্ট্রকে দায়ী করছে সে ব্যাপারেও আলোচনা হবে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ১৩শ জন। করোনা ভাইরাসে এ পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটি এ পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ৮ হাজার ২শ১৫ জন। এরপরই আছে করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীন। যেখানে মারা গেছেন ৩ হাজার২শ৯১ জন।করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৫শ জন। যেখানে চীনে করোনায় আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৮৭২ জন।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনা ভাইরাসের উৎপত্তি হয়। ভাইরাসটি এখন প্রায় পুরো বিশ্বেই ছড়িয়ে পড়েছে। চীনের দাবি যুক্তরাষ্ট্রের সেনাদের থেকেই ছড়িয়েছে করোনা ভাইরাস। এদিকে অনেক বিশেষজ্ঞই দাবি করেছেন, চীনই এই ভাইরাস বানিয়ে আন্তর্জাতিকভাবে ছড়িয়ে দিয়েছে। এমনকি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও করোনাকে চীনের ভাইরাস হিসেবে আখ্যায়িত করে থাকেন।

Total Page Visits: 268 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares