রাজধানীর সড়কে বাড়ছে যানবাহন

রাজধানীর সড়কগুলোতে গত কয়েক দিনের তুলনায় পরিবহন বেড়ে গেছে। করোনা ভাইরাসের বিস্তাররোধে ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিলেও চতুর্থ দিনেই অনেকে নিজ নিজ প্রয়োজনে ব্যক্তিগত পরিবহন নিয়ে বেরিয়ে গেছে।

রাস্তায় বেড়ে গেছে সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল এবং প্যাডেলচালিত রিকশা। সেসব বাহনে চড়ে গন্তব্যে ছুটছে লোকজন। যদিও বেশিরভাগ লোকের মুখেই মাস্ক দেখা গেছে।

নগরীর গাবতলী, শ্যামলী, আসাদগেট, ফার্মগেটসহ বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের চাইতে রবিবার সরকারি ছুটির চতুর্থ দিনে রাস্তায় ব্যক্তিগত পরিবহনের সংখ্যা তুলনামূলক বেশি। বিশেষ ছুটির মধ্যেও জীবিকা অর্জনের জন্য মানুষ ব্যক্তিগত গাড়ি নিয়ে বা পায়ে হেঁটে বেরিয়েছে। তবে করোনা ভাইরাস থেকে নিরাপদে থাকতে কারও কারও মুখে মাস্ক পরা দেখা গেছে। গণপরিবহন না পেয়ে অনেককে হেঁটেই গন্তব্যে ছুটতে দেখা যায়। এছাড়া বেশ কয়েকটি বাসস্ট্যান্ডে দেখা যায়, যাত্রীর অপেক্ষায় সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, রিকশা ও প্রাইভেটকার দাঁড়িয়ে রয়েছে। জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষ ভাড়ায় এসব পরিবহনে নিজের গন্তব্যে যাচ্ছে।

উল্লেখ্য, চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনা ভাইরাসের বিস্তাররোধে গত ২৬ মার্চ থেকে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। বন্ধ করে দেয়া হয়েছে গণপরিবহনও। মানুষ থেকে মানুষে সংক্রমণের এ ভাইরাসকে ঠেকাতে দেশবাসীকে ছুটির এ সময়ে ঘরে অবস্থানের পরামর্শ দিয়েছে সরকার। সেজন্য রাস্তায় র‌্যাব -পুলিশের পাশাপাশি তৎপর সশস্ত্র বাহিনীও।

Total Page Visits: 324 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published.

Shares