‌আগামী বছরে টোকিও অলিম্পিকের তারিখ নির্ধারিত হল

বিশ্ব জুড়ে মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের জেরে ১ বছর পিছিয়ে গিয়েছে টোকিও অলিম্পিক।

গত কয়েক দিন ধরেই জল্পনা চলছিল ২০২১ সালের কোন সময়ে হবে অলিম্পিক। সোমবার ঠিক হয়ে গেল নতুন তারিখ।

আগামী বছর ২৩ জুলাই হবে অলিম্পিকের সূচনা। শেষ হবে ৮ আগস্ট। নতুন সূচি অনুযায়ী ঠিক ১ বছরই পিছিয়ে গেল টোকিও অলিম্পিক। আগের সূচিতে এই বছর অলিম্পিক হওয়ার কথা ছিল ২৪ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত। 

সোমবার আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (‌আইওসি)‌ সঙ্গে জাপানের অলিম্পিক আয়োজকদের বৈঠকে নতুন তারিখ নিয়ে ঐকমত্য হয়েছে। এই বৈঠকেই ঠিক হয়েছে প্যারালিম্পিক হবে আগামী বছরের ২৪ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর।

সাংবাদিক সম্মেলনে নতুন তারিখ ঘোষণা করেন অলিম্পিক আয়োজক কমিটির সভাপতি ইয়োশিরো মোরি। এদিনের বৈঠক শুরুর আগে তিনিই জানিয়েছিলেন, চলতি সপ্তাহেই জানানো হবে অলিম্পিকের নতুন তারিখ। যাঁরা টিকিট কিনে ফেলেছিলেন, তাঁরা কি একই টিকিটে আগামী বছরও অলিম্পিক দেখতে পারবেন?‌ চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

জাপানের অলিম্পিক আয়োজক কমিটির চিফ এগজিকিউটিভ তোশিরো মুতো জানিয়েছেন, হয় একই টিকিটে অলিম্পিক দেখা যাবে, না হয় টিকিটের অর্থ ফিরিয়ে দেওয়া হবে। 

অলিম্পিক ১ বছর পিছিয়েছে। তাহলে আগামী বছর (‌৬–১৫ আগস্ট, ২০২১)‌ অনুষ্ঠেয় বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের কী হবে?‌ এই প্রতিযোগিতাও পিছিয়ে ২০২২–এ হবে, তেমনই ইঙ্গিত দিয়েছেন বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থার সভাপতি সেবাস্তিয়ান কো। সেক্ষেত্রে আবার পরের বছরই (‌২০২৩)‌ হবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। ‌

Total Page Visits: 332 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares