দেড়শ‘ পরিবারকে খাদ্য সামগ্রী দিল বেনাপোল কাস্টমস হাউজ

লকডাউন সময় বাড়ছে। দৈনিক আয়ের পরিবারগুলোতে আর্তনাদ বইছে। নীরব সে ডাক! কেউ শুনছে…. কেউ এড়িয়ে যাচ্ছে! এমন দিন আসবে এরা ভাবেননি! দুর্যোগ কবে যাবে, আবার কাজে ঝাঁপিয়ে পড়বে! সে আশাও আশু পূরণ হবার নয়। অবস্থা বলছে, দুর্যোগ বাড়বে।

সবমিলে দিশেহারা দৈনিক আয়ের এ শ্রেণীর মানুষেরা। ধার বা সাহায্য! চাইতেও পারছে না। মন বললেও মুখ খুলছে না। প্রবল আত্মসম্মান! বেনাপোলে একটা বড় গোষ্ঠী এমন। কাস্টমসের কিছু সিপাই, দৈনিক মুজুররিধারী কর্মচারি, মালি, পরিচ্ছনকারী, বলবয়, পাঁচক, ঘরসেবী, দিনমুজুর অনেকে। স্থলবন্দরের দৈনিক শ্রমিক, সিএন্ডএফ কর্মচারিও একটা বড় সংখ্যা। সবাইকে নিয়ে প্রায় দেড়শ‘ পরিবার বাছাই করে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে বেনাপোল কাস্টমস হাউসে সামাজিক দূরত্ব রক্ষা করে কাস্টমস হাউস থেকে দেড়শ‘টি দু:স্থ অসহায় পরিবারের মাঝে ফুড ব্যাগ বিতরণ করা হয়। ব্যাগের মধ্যে রয়েছে ২০ কেজি চাউল, ৫ কেজি ডাল, ২ কেজি আলু, ২ লিটার তেল, লবণ ও সাবান।

এসময় উপস্থিত ছিলেন, বেনাপোল কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার শামীম আহমেদ, সহকারী কমিশনার আকরাম হোসেন, রাজস্ব কর্মকর্তা নঈম মিরন, সহকারি রাজস্ব কর্মকর্তা আশরাফ হোসেন ও বেনাপোল পোর্ট থানা পুলিশের কর্মকর্তারা।

বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, সময় এমন থাকবে না। এসব অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সময় এখনই। বেনাপোল ও শার্শায় প্রধানমন্ত্রীর আহবানে যেসব খেটে খাওয়া সাধারণ মানুষ নিজেদেরকে গৃহবন্দী করে ফেলেছেন পর্যায়ক্রমে তাদের মাঝে এ খাদ্য সামগ্রী দেয়া হবে। এসময় তিনি বেনাপোলের বিভিন্ন বিত্তশালী ব্যবসায়ীদের এসব মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

/ মোজাহো

Total Page Visits: 279 - Today Page Visits: 1

বেনাপোল (যশোর) করেসপনডেন্ট

Md. Jamal Hossain Mobile: 01713-025356 Email: jamalbpl@gmail.com Blood Group: Alternative Mobile No: Benapole ETV Correspondent

Leave a Reply

Your email address will not be published.

Shares