করোনাভাইরাস প্রতিরোধে কুড়িগ্রামে গ্রাম- মহল্লায় লকডাউন করছে এলাকাবাসী

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস প্রতিরোধে কুড়িগ্রামের বিভিন্ন এলাকা নিজেরা লকডাউন করছে। বহিরাগতদের আগমন ও অবাধ চলাচল ঠেকাতে এমন ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সরেজমিন দেখা যায়, বিভিন্ন হাট বাজারে জনসমাগম ঠেকাতে পুলিশ ও সেনাবাহিনী অ্যাকশনে গেলে অনেকেই আশেপাশের এলাকায় ঢুকে পড়ে। ফলে করোনা সংক্রমণের ঝুঁকি বেড়ে যায়। তাছাড়া বিভিন্ন যানবাহনে বহিরাগতরা অবাধে চলাচল করায় গ্রামে গ্রামে বিরাজ করছে আতঙ্ক। তাই গ্রামবাসীরা-বিশেষ করে যুব সমাজের উদ্যোগে গ্রামের প্রবেশপথে রাস্তার উপর বাঁশের খুঁটি দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে। কোথাও কোথাও কাগজে লিখে দেওয়া হয়েছে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞার কথা।

কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ীর আলুটারি গ্রামের প্রবেশ পথে স্থানীয় যুবকরা রাস্তা বন্ধ করে এলাকা লকডাউন করে দিয়েছে।

স্থানীয় যুবক মজিদুল ইসলাম ও আক্কাস আলী জানান, বাজারে প্রতিদিন অনেক লোক সমাগম হয়। পুলিশ আসলে ছোটাছুটি শুরু হয়। এতে সামাজিক দূরত্ব থাকেনা। তাই এলাকার মানুষের ঝুঁকি বিবেচনায় গ্রামে প্রবেশপথে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। বহিরাগতদের প্রবেশ ঠেকাতে এই ব্যবস্থা নিতে হয়েছে। এই এলাকার আগমনি বাজারের কাছে পাটোয়ারিপাড়ার প্রবেশমুখে খুঁটি দিয়ে রাস্তায় যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।

রাজারহাটের ছিনাই ইউনিয়নের কয়েকটি গ্রামে ঢোকার প্রবেশ মুখ বন্ধ করেছে এলাকাবাসী। রামরতন সেনপাড়া গ্রামের বাসিন্দা সাধন চন্দ্র দেব বলেন, ‘মাদকসেবীসহ বহিরাগত লোকজনের প্রবেশ ঠেকাতে সেনপাড়ার প্রবেশপথে বেড়া দেওয়া হয়েছে। উলিপুর উপজেলার জোতদারপাড়া ও তবকপুরের মন্ডলপাড়াসহ কয়েকটি গ্রাম স্থানীয়ভাবে লকডাউন করে দিয়েছে গ্রামবাসী। এসব এলাকা থেকে জরুরী প্রয়োজন ছাড়া কেউ যাতায়াত করতে পারছেনা।’

/ মইবা

Total Page Visits: 160 - Today Page Visits: 2

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares