জীবনশৈলীদেশব্যাপীপরিবেশ ও সমাজশিরোনামসব খবরসর্বশেষ

বাউল একাডেমী ও বাউল পল্লী নির্মানের দাবিতে স্মারকলিপি প্রদান

সুনামগঞ্জে বাউল দের জন্য বাউল একাডেমী ও বাউল পল্লী নির্মানের দাবিতে পরিকল্পনা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।

সুনামগঞ্জে বাউল গীতিকারদের জন্য আলাদা ভাবে কোন বাউল একাডেমী ও বাউল দের জন্য আবাসনের ব্যবস্থা নেই। অথচ সুনামগঞ্জ রাধারমণ, হাসন রাজা, শাহ আব্দুল করিম, ও দূরবিন শাহ সহ অসংখ্য মরমী কবি ও বাউল দের পুণ্যভূমি।

তাদের চর্চা ও আবাসনের ব্যবস্থা একদম নেই। এ দাবিতে আজ সুনামগঞ্জ বাউল একাডেমী ও বাউল পল্লী বাস্তবতায়ন পরিষদের আহŸায়ক ফজলে রাববী স্মরণ এর নেতৃত্ব পরিকল্পনা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় জেলা প্রশাসক মোঃ আব্দুল আহাদ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, গীতিকার দিলাউর রহমান মুজিব, বাউল হীরা মনি মোহন, বাউল শাহজাহান, বাউল রশিদ উদ্দিন, বাউল আল হেলাল, বাউল অরুন তালুকদার, জয়নাল, লাল শাহ, সমর উদ্দিন, কাদির শাহ, আমজাদ পাশা, আলী আকবর প্রমুখ।

পরে শিক্ষানবীশ আইন জীবিদের গেজেট করে সনদ প্রদানের দাবিতে পৃথক আরেকটি স্মারকলিপি প্রদান করা হয়।

/ মোআসা

সুনামগঞ্জ ডিষ্ট্রিক্ট করেসপনডেন্ট

Name: Md. Abdus Salam E-mail: salamsunamgonj@gmail.com Mobile: 01777-705785, 01715-272834 Fathers Name: Md. Irshad Ali Mother’s Name: Mahmuda Begum Date of Birth: 01st December, 1980 Permanent Address: Vill- Uttor Suriarpar, P.O- Bualia Bazar, P.S- Derai, Dist- Sunamganj. Present Address: West Hajipara, Sunamganj Sadar, Sunamganj. Mailing: Media Center, Pouro Biponi 1st Floor, Sunamganj, Bangladesh. Blood Group: A+

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *